March 2, 2024, 9:12 pm
ব্রেকিং :

লক্ষ্মীপুরে ৭ প্রার্থীর মনোনয়ন বাতিল, ১ জনের স্থগিত

প্রতিনিধি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-১ এবং লক্ষ্মীপুর-২ আসনের মনোনয়নপত্র ০৩ ডিসেম্বর (রোববার) যাচাই বাছাই করেছে রির্টানিং কর্মকর্তা ও লক্ষ্মীপুর জেলা প্রশাসক সুরাইয়া জাহান।এসময় লক্ষ্মীপুর-১ আসনের ন্যাশনাল পিপলস পার্টির মোশারফ হোসেন ঋণ খেলাপী হওয়ায়, স্বতন্ত্র প্রার্থী ও কেন্দ্রিয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হাবিবুর রহমান পবণের মনোনয়নপত্রে ১ জন মৃত ব্যাক্তির নাম অর্ন্তভুক্ত ও ২ জন ভোটার সমর্থনে অপারগতা প্রকাশ করায় এবং স্বতন্ত্র প্রার্থী ফারুক হোসেনের মনোনয়নপত্রে কোন ভোটার সমর্থন না করায় একই আসনের তরিকত ফেডারশনের প্রার্থী মো: শাহজালালের বয়স কম হওয়ায় প্রার্থীতা বাতিল করার ঘোষণা দেওয়া হয়।
এ ছাড়া একই আসনের তৃণমূল বিএনপির প্রার্থী এম এ আউয়ালের মনোনয়নপত্র স্থগিত রাখা হয়। ঋণের টাকা পরিশোধে প্রমাণপত্র উপস্থাপন করার বলা হয়েছে। রোববার বিকেলে মধ্যে প্রমাণপত্র না দিলে সেটি বাতিল করা হবে।
অপর দিকে লক্ষ্মীপুর-২ আসন (রায়পুর-সদর আংশিক) স্বতন্ত্র প্রার্থী এ এফ জসিম উদ্দিন মনোনয়নপত্রে একটি পাতায় স্বাক্ষর না থাকা এবং ভোটার নং ভুল, ২ জন ভোটার সমর্থনে অপারগতা প্রকাশ এবং কল্যাণ পাটির প্রার্থী ফরহাদ মিয়া সঠিক ভাবে ফরম পূরণ না হওয়ায় মনোনয়নপত্র বাতিল করা হয়। এ ছাড়া একই আসনে স্বতন্ত্র প্রার্থী ও সাবেক এমপি কাজী শহিদ ইসলাম পাপুলের স্ত্রী সেলিনা ইসলামের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তার বিরুদ্ধে দুদকে মামলা থাকার কারনে মনোনয়ন স্থগিত রেখে পরে বাতিল ঘোষণা করা হয়।
জেলা প্রশাসক ও রির্টানিং কর্মকর্তা সুরাইয়া জাহান জানান, যাদের প্রার্থীতা বাতিল করা হয়েছে তারা ৯ ডিসেম্বরের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্রসহ নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন। লক্ষ্মীপুর-১ আসনের ৪ জন এবং লক্ষ্মীপুর-২ আসনের ৩ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
উল্লেখ যে, লক্ষ্মীপুর-১ আসনের ৪ জন এবং লক্ষ্মীপুর-২ আসনের ১০ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

 

 



ফেসবুক পেইজ