April 29, 2024, 4:29 pm
ব্রেকিং :
লক্ষ্মীপুরে যুবলীগের ছাতা, স্যালাইন ও পানি বিতরণ ভোটের দিন কর্মীদের রোযা রাখার আহবান চেয়ারম্যান প্রার্থীর লক্ষ্মীপুরে তীব্র তাপদাহে বায়েজীদ ভূঁইয়ার উদ্যোগে পানি ও স্যালাইন বিতরণ লক্ষ্মীপুরে প্রশিক্ষণ শেষে ৪ শতাধিক হাস-মুরগীকে ভ্যাকসিন প্রদান লক্ষ্মীপুরে পোল্ট্রি ভ্যাকসিন প্রদান বিষয়ক প্রশিক্ষণ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে বায়েজীদ ভুঁইয়ার উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তে শ্রদ্ধা লক্ষ্মীপুরে যুবলীগের আয়োজনে ৭ মার্চ পালিত লক্ষ্মীপুর জেলা ট্রাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত লক্ষ্মীপুরে নিবন্ধন পূর্ব অবহিতরন সভা ও প্রশিক্ষণ লক্ষ্মীপুর সদরে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আলোচনায় নুরনবী চৌধুরী

প্রকাশ পেল টোকিও অলিম্পিকের নতুন সূচি

প্রাণঘাতী করোনাভাইরাসের থাবায় পিছিয়েছে পড়েছে ক্রিয়াঙ্গনের সকল কার্যক্রম। সাময়িক বন্ধ করে দেয়া হয়েছে অনেক খেলা।এরই মধ্যে পিছিয়ে যাওয়া টোকিও অলিম্পিকের নতুন সূচি দিয়েছে আয়োজকরা। আগামী বছরের ২৩ জুলাইয়ে শুরু হয়ে বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়াযজ্ঞ শেষ হবে ৮ অগাস্ট।

আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সঙ্গে আলোচনা শেষে সোমবার নতুন তারিখ ঘোষণা করেন ২০২০ অলিম্পিক আয়োজক কমিটির প্রধান ইয়োশিরো মোরি। টোকিও প্যারালিম্পিক গেমস শুরু হবে ২৪ অগাস্ট, চলবে ৫ সেপ্টেম্বর পর্যন্ত।আগের সূচি অনুযায়ী, এ বছরের ২৪ জুলাই থেকে ৯ অগাস্ট পর্যন্ত সময়ে হওয়ার কথা ছিল অলিম্পিকের এবারের আসর। তবে বিশ্বজুড়ে কভিড-১৯ রোগের বিস্তারে প্রতিযোগিতাটি স্থগিত করার চাপ ক্রমশ বাড়তে থাকে। অবশেষে গত মঙ্গলবার তা এক বছরের জন্য পিছিয়ে দেওয়া হয়। একই সঙ্গে প্যারালিম্পিকও স্থগিত হয়ে যায়।

আধুনিক অলিম্পিকের ইতিহাসে এর আগে কখনোই কোনো আসর পেছায়নি। তবে দুটি বিশ্ব যুদ্ধের কারণে ১৯১৬, ১৯৪০ ও ১৯৪৪ আসর বাতিল হয়েছিল। অবশ্য স্নায়ু যুদ্ধের সময় ১৯৮০ ও ১৯৮৪ সালে মস্কো ও লস অ্যাঞ্জেলসের গ্রীষ্মকালীন আসর বিঘ্ন ঘটেছিল।এবারের অলিম্পিক লম্বা সময়ের জন্য পিছিয়ে গেলেও মাঝের এ সময়ে অলিম্পিক মশাল জাপানেই থাকবে। নামও থাকবে অপরিবর্তিত; যথাক্রমে অলিম্পিক ও প্যারালিম্পিক গেমস টোকিও ২০২০।



ফেসবুক পেইজ